| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ড. ইউনূস বিশ্ববরেণ্য সর্বকালের শ্রেষ্ঠ সন্তান : রেজা কিবরিয়া


ড. ইউনূস বিশ্ববরেণ্য সর্বকালের শ্রেষ্ঠ সন্তান : রেজা কিবরিয়া


রহমত নিউজ ডেস্ক     29 August, 2023     10:30 PM    


গণঅধিকার পরিষদের একাংশের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেছেন, নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস হলেন এই মাটির বিশ্ববরেণ্য সর্বকালের শ্রেষ্ঠ সন্তান। তার বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র মেনে নেয়া হবে না। ড. মুহাম্মদ ইউনূস বাংলাদেশকে সারাবিশ্বে তুলে ধরছেন, দেশের মুখ উজ্জ্বল করছেন, দেশের জন্য খ্যাতি সম্মান বয়ে এনেছেন- আর ওনাকে প্রতিনিয়ত অপমানিত করছে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা। তা এভাবে চলতে পারে না, আমি ডক্টর রেজা কিবরিয়া ব্যক্তিগত ও দলীয়ভাবে তা মেনে নিতে পারি না। আর তা মেনে নেওয়া হবে না। মঙ্গলবার (২৯ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

রেজা কিবরিয়া বলেন, ড. ইউনূস আগামীর বাংলাদেশ ও সর্বজন শ্রদ্ধেয় গ্রহণযোগ্য ব্যক্তি। তাই তার উত্তরোত্তর সাফল্যে ঈর্ষান্বিত হয়ে দেশি-বিদেশি অনেক পরাশক্তিও তার পেছনে ষড়যন্ত্র করছে। সাম্প্রদায়িক একনায়কতান্ত্রিক, স্বৈরাচারী, ফ্যাসিস্ট কিছু বামপন্থী পরাশক্তি রাষ্ট্রের রোষানলের শিকারও আজ ড. ইউনূস। এসব ফ্যাসিস্ট, একনায়কতান্ত্রিক, স্বৈরাচার ও সাম্প্রদায়িক ভিনদেশি আধিপত্যবাদী, সম্প্রসারণবাদী ও আগ্রাসণবাদীরা চায় না ড. ইউনূস বাংলাদেশে ভোটাধিকার পুনরুদ্ধার, মানবিকতার ও জবাবদিহিমূলক বাংলাদেশ গড়ে তুলোক। ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত একটি স্বচ্ছতা ও ন্যায্যতার ভিত্তিতেই বাংলাদেশের সমাজ-রাষ্ট্র কাঠামো গড়ে তুলতে অগ্রপথিক হোক। ড. ইউনূস হলেন এই জাতির একজন শ্রেষ্ঠ সন্তান। সরকারের আদালতকে ব্যবহার করে তার বিরুদ্ধে আর্থিক অস্বচ্ছতা বিষয়ে আনীত মিথ্যা অভিযোগের ব্যাপারে জাতি হিসেবে আমরা লজ্জিত, বিরক্ত এবং হতবাক। অথচ বর্তমান সরকারের চীন, রাশিয়া ও ভারতপন্থী ব্যবসায়ীরা বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে আজ ধসিয়ে দিয়েছে। আজ দেশের অর্থনীতি ভঙ্গুর।

তিনি আরো বলেন, কিছু দিন আগে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে যে, সরকারের ছত্রছায়ায় এস আলম গ্রুপ দেশে থেকে ১০ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। বেক্সিমকো গ্রুপ বিশেষ বিবেচনায় ২২ হাজার কোটি টাকা ব্যাংক লোন নিয়ে দেশের অর্থনীতি ধসিয়ে দিয়েছে। অথচ এসবের বিরুদ্ধে কোনো তদন্ত নেই, বিচার নেই, দোষীদের গ্রেপ্তার নেই। আর এই লুটপাটের সব ব্যাপারেই দেশের আদালত অবগত আছে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, কিন্তু এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। সরকারের ইচ্ছায় আদালত কোনো ব্যবস্থা নেবেও না। এ রকম একজন বিখ্যাত সজ্জন ব্যক্তিকে হেনস্তা করা বন্ধ করুন, মামলাবাজি বন্ধ করুন, অন্যথায় দেশবাসীকে সঙ্গে নিয়ে ড. ইউনূসের সম্মান রক্ষা দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে।